প্রশ্নপত্র ফাঁস রোধ করতে জরুরি বৈঠকে বসেছে শিক্ষা মন্ত্রণালয়

0
শিক্ষা মন্ত্রণালয়

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ করতে জরুরি বৈঠকে বসেছে শিক্ষা মন্ত্রণালয়। বৈঠকে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরের প্রতিনিধি অংশ নিয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা সোয়া ৩টার দিকে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শুরু হওয়া এই সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করছেন।
শিক্ষা মন্ত্রণালয়
সভায় শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগের দুই সচিব ও শীর্ষ কর্মকর্তারা অংশ নিচ্ছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, আইসিটি বিভাগ, পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদেরও সভায় ডাকা হয়েছে। সভায় ডাক পেয়েছেন বিটিআরসি চেয়ারম্যান ও এনটিএমসি (ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের) মহাপরিচালক।

গত ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একই প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণের মধ্যে প্রায় প্রতিটি পরীক্ষার প্রশ্ন ফেসবুক, ইমোসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হচ্ছে বলে অভিযোগ মিলছে। প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়া গেলে পরীক্ষা বাতিলের কথা শিক্ষামন্ত্রী ও সচিব বলে এলেও তা হয়নি।

তাই এ বিষয়ে করণীয় নির্ধারণে রোববার জরুরি ভিত্তিতে জাতীয় মনিটরিং কমিটি এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির বৈঠকটি ডাকা হয়েছে।