বছরে ১২ কোটি রুপি বেতন পাবেন কোহলি

0
বছরে ১২ কোটি রুপি বেতন পাবেন কোহলি

গত সপ্তাহে বিরাট কোহলি, এমএস ধোনি ও রবি শাস্ত্রী দেখা করেছিলেন সুপ্রিমকোর্ট নিয়োজিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের সঙ্গে। তাদের বক্তব্য ছিল। এক, টানা খেলা নিয়ে ক্ষোভ আর দুই, প্লেয়ারদের বেতন বাড়ানো।
বছরে ১২ কোটি রুপি বেতন পাবেন কোহলি

বিরাটদের দাবি নিয়ে বেতন নিয়ে সেদিনই কমিটির তরফে জানানো হয়েছিল তারা চিন্তা-ভাবনা করছে। হয়তো মেনেও নেয়া হবে। যা খবর তাতে বিরাটদের বার্ষিক বেতন দুই কোটি থেকে বেড়ে হতে পারে ১২ কোটি রুপি। এতদিন ভরতীয় ক্রিকেট বোর্ডের বেতন ভাগ করা হতো তিনটি গ্রেডে।

এর মধ্যে গ্রেড ‘এ’তে থাকা প্লেয়াররা পেতেন সব থেকে বেশি। যে তালিকায় ছিলেন বিরাট, পূজারা, অশ্বিনরা। গ্রেড ‘বি’র প্লেয়াররা পেতেন এক কোটি।

আর গ্রেড ‘সি’র প্লেয়াররা পেতেন ৫০ লাখ করে। সেটাই বাড়তে চলেছে কয়েকগুণ। অধিনায়কের বেতন আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। এতদিন গ্রেড ‘এ’তেই ছিলেন অধিনায়ক।

গ্রেড ‘বি’র ক্রিকেটারদের বেতন বেড়ে হতে পারে আট কোটি ও গ্রেড ‘সি’র ক্রিকেটারদের চার কোটি।

সিওএ সূত্রের খবর, অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ, ইংল্যান্ড অধিনায়ক জো রুটরা যেখানে ১২ কোটির কাছাকাছি বেতন পান সেখানে বিরাট কোহলি পেতেন দুই কোটি।

সূত্রের খবর, বিরাটদের সঙ্গে আলোচনার পর সিওএ-তে এটাই আলোচনা হয়েছে যে, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া প্লেয়ারদের তুলনায় ভারতের তারকা প্লেয়াররা বেতনের দিক থেকে অনেকটাই পিছিয়ে।

এখনও পর্যন্ত কোনো চুক্তি না হলেও সিওএ এবং ভারতীয় বোর্ড, দু’পক্ষই ক্রিকেটারদের দাবি মেনে নিয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে