বরিশালে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ইসলামী সংগঠকদের আন্দোলন

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির ও চরমোনাই পীরের ছোট ভাই মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম জানিয়েছেন , শতভাগ যাত্রী নিয়ে লঞ্চ, বাস, ট্রেনসহ সব ধরনের গণপরিবহন চলছে। এছাড়া শপিংমল, সিনেমা হল, হোটেল-রেস্তোরাঁ এবং পর্যটনকেন্দ্রগুলো স্বাভাবিক নিয়মেই চালু রয়েছে। উক্ত অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান ৫১৯ দিন ধরে বন্ধ রাখার কোনো যুক্তি নেই।


দেশের সবকিছু স্বাভাবিক হলেও করোনার দোহাই দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা ‘দুরভিসন্ধিমূলক চক্রান্ত’ দাবি করে চলতি মাসের মধ্যে কওমি মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান জানিয়েছেন মুফতি ফয়জুল করীম। নতুবা দেশব্যাপী দুর্বার গণআন্দোলনের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেন নায়েবে আমির।

গত বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল নগরীর টাউন হল চত্বর সংলগ্ন সদর রোডে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

তিনি আরও জানান, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। এবং শিক্ষাব্যবস্থা ভেঙে পড়েছে। করোনার অজুহাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সম্পূর্ণ অযৌক্তিক ও অমানবিক।


ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারি মাওলানা লুৎফর রহমানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে মূল্যবান বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবং বরিশাল জেলা সেক্রেটারি উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম প্রমুখ।