ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় ১৭ বাংলাদেশি নিহত

0

ভূমধ্যসাগরে আবারো নৌকা ডুবির ঘটনা ঘটেছে৷ এতে কমপক্ষে ১৭ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছে তিউনিসিয়ান রেড ক্রিসেন্ট।

জানা যায়, অভিবাসন প্রত্যাশী দের একটি দল লিবিয়া থেকে ইতালিতে যাওয়ার উদ্দেশ্যে নৌকাতে করে ভূমধ্যসাগর পাড়ি দিচ্ছিলেন। এতে বহু মৃত্যুর ঘটনা ঘটে। জীবিত উদ্ধার করা হয়েছে ৩৮০ অভিবাসন প্রত্যাশীকে। খবর রয়টার্সের।

রেড ক্রিসেন্টে হতে জানা যায়, লিবিয়ার উত্তরপশ্চিম উপকূলের জুওয়ারা থেকে ইতালির উদ্দেশ্যে একটি নৌকা যাত্রা শুরু করে। নৌকাটিতে সিরিয়া, মিসর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশের অভিবাসন প্রত্যাশীরা ছিলেন। মাঝপথে নৌকাটি ডুবে গেলে ১৭ বাংলাদেশি নিহত হন। পাশাপাশি ৩৮০ জনের বেশি মানুষকে জীবিত উদ্ধার করা হয়েছে।

এখনো পর্যন্ত নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। উদ্ধার করা লোকদের মধ্যে আর কোনো বাংলাদেশি রয়েছেন কি-না সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না

উল্লেখ্য, গত কয়েক মাস যাবৎ তিউনিসিয়া উপকূলে বেশ কয়েকটি নৌকাডুবি হয়েছে। এরপরেও থেমে নেই এ ধরণের যাত্রা। সম্প্রতি আবহাওয়ার উন্নতি হওয়ায় তিউনিসিয়া ও লিবিয়া থেকে অভিবাসন প্রত্যাশীদের ইতালি প্রবেশের চেষ্টা আগের চেয়ে বরং বেড়েছে।