মহানবীর মদিনার মতো একটি মানবিক রাষ্ট্র গড়ার অঙ্গীকার ইমরানের

0
মহানবীর মদিনার মতো একটি মানবিক রাষ্ট্র গড়ার অঙ্গীকার ইমরানের

পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খান মহানবী হযরত মুহাম্মদ (স)-এর মদিনার নগর রাষ্ট্রের অনুকরণে দুর্নীতিমুক্ত, মানবিক দেশ গড়ার ঘোষণা দিয়েছেন।

ইমরানের জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেন, ‘খুব সংক্ষেপে আপনাদেরকে বলতে চাই কেমন পাকিস্তান আমি দেখতে চাই। মনে রাখবেন, নবী মুহাম্মদ (স) হলেন আমার অনুপ্রেরণা। মদিনার নগর রাষ্ট্রটিকে তিনি যেমন মানবিকতার ওপর প্রতিষ্ঠিত করেছিলেন, যা পৃথিবীর ইতিহাসে মানবিকতার ভিত্তিতে প্রতিষ্ঠিত প্রথম রাষ্ট্র। এটিই আমার অনুপ্রেরণা।

পাকিস্তান তেমনই একটি মানবিক রাষ্ট্র হওয়া উচিত, যেখানে আমরা আমাদের মধ্যকার দুর্বল মানুষদের দায়িত্ব গ্রহণ করবো। এখানে দুর্বলরা ক্ষুধায় মারা যাচ্ছে। আমি সর্বাত্মক চেষ্টা করবো যাতে আমার সরকারের নীতি দুর্বল মানুষদের, শ্রমিক মানুষদের, কৃষকদের ভাগ্য পরিবর্তনে প্রণীত হয়। তারা সারাটা বছর ধরে কাজ করেন, কিন্তু তাদের হক পান না।’

বিভিন্ন নীতি ও পরিকল্পনা নিয়ে আবেগঘন ভাষণে তার আসন্ন সরকারের কথা বলেছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান।

তিনি বলেন, “২২ বছর আগে আমি রাজনীতিতে প্রবেশ করেছিলাম। আমি রাজনীতিতে এসেছিলাম কারণ আমার স্বপ্ন ছিল এমন এক পাকিস্তান তৈরি করার যেমনটি চেয়েছিলেন আমাদের নেতার মোহাম্মদ আলী জিন্নাহ। এই নির্বাচনটি পাকিস্তানের ইতিহাসে স্বরণীয় এক নির্বাচন। এই নির্বাচনে বহু মানুষ জীবন দিয়েছেন। সন্ত্রাসবাদী হামলা হয়েছে। এসব উপেক্ষা করে মানুষ ভোট দিয়েছে। টিভিতে দেখেছি বৃদ্ধ নারী-পুরুষরা লাইনে দাঁড়িয়ে আছেন। তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। সবেচেয়ে বেশি ধন্যবাদ বেলুচিস্তানের মানুষদের প্রতি। সবচেয়ে বেশি কষ্ট করে তাদেরকে ভোট দিতে হয়েছে। আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ আমরা সফল হয়েছে এবং মানুষের ভোট পেয়েছি।”