খালেদা জিয়ার মুক্তির জন্য আমাদের কিছুই করার নাই : প্রধানমন্ত্রী

0
খালেদা জিয়ার মুক্তির জন্য আমাদের কিছুই করার নাই

সন্ত্রাস ও জঙ্গিবাদের আশ্রয়দাতা বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশ ও জনগণকে কিছু দিতে পারে না। খালেদা জিয়ার সাজা প্রসঙ্গে তিনি বলেন, ‘আদালত তাঁকে জেল দিয়েছেন। আমাদের কাছে এখন মুক্তির দাবি করে লাভ কী, আমরা কিছুই করতে পারব না।’

গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী দুপুরে তাঁর সরকারি বাসভবন গণভবনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, ‘ব্যক্তিস্বার্থে যে রাজনীতি, সে রাজনীতি কখনো জনগণ ও দেশকে কিছু দিতে পারে না। ইতিহাস তাদের ক্ষমা করবে না। তাই বিএনপির প্রতি জনগণের কোনো আস্থা নেই।’

বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এটা প্রমাণিত যে বিএনপির ওপর জনগণের কোনো আস্থা ও বিশ্বাস নেই। কারণ তাদের শাসনামলে অর্থাৎ ২০০১-২০০৬ সাল পর্যন্ত মানুষ হত্যা থেকে শুরু করে সীমাহীন দুর্নীতি, সন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড চলছিল।’ তিনি বলেন, যারা অতীতে লুটপাট করেছে, ভবিষ্যতে ক্ষমতায় এলে আবারও তারা লুটেপুটেই খাবে এবং শুধু নিজেদের ভাগ্য গড়বে।

এদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার অনুষ্ঠানে বক্তৃতা করেন। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ অনুষ্ঠান সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শুরুতেই দলের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এই দিনটি প্রধানমন্ত্রীর প্রথম সন্তান এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন হওয়ায় স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা মুহুর্মুহু করতালি ও স্লোগানের মাধ্যমে জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানান।