মেসির গন্তব্য নিয়ে বার্সা প্রেসিডেন্টের মন্তব্য

0
মেসির গন্তব্য নিয়ে বার্সা প্রেসিডেন্টের মন্তব্য

মেসি কোথায় যাবেন’? গেল কয়েক বছর দলবদলের সময় এলেই বাজার সয়লাব থাকে এই প্রশ্নে। ব্যতয় ঘটেনি নতুন মৌসুমেও। ৩০ জুন বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবার পর লিওনেল মেসি এখন ফ্রি এজেন্ট।

মেসির নতুন গন্তব্য কোথায়? বার্সাতেই থাকছেন তিনি, এমন খবর ছড়ালেও চুক্তি নবায়নের আগ পর্যন্ত সংশয় থেকেই যায়। তার উপর বর্তমান বেতনের প্রায় অর্ধেক কমাবার জোর গুঞ্জন বাতাসে। কোভিড মহামারি আর সব দলের মতো আঘাত হানে বার্সার ইকোনমিতেও।

কোথায় যাবেন এমন প্রশ্নে মেসি মুখে কুলুপ এঁটে থাকলেও স্বস্তির খবর, মুখ খুললেন বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে। ‘সবকিছু ঠিকঠাক আছে। মেসির সঙ্গে চুক্তি নবায়ন করে ২০২৬ পর্যন্ত করার পরিকল্পনা আছে। সময় হলে দেখতে পাবেন’। প্রেসিডেন্টের এমন কথার পিঠে শঙ্কা, মেসিকে রাখার মতো পর্যাপ্ত অর্থ এই মূহুর্তে আছে ক্লাবের?

বার্সেলোনা খুঁজছে সমাধান। বিক্রি করার তোড়জোড় আঁতোয়ান গ্রিজম্যানকে। কিন্তু, তাকে কিনতে হলে অন্যান্য দলকে মোটামুটি একটা অঙ্ক গুণতে হবে। সেই বাস্তবতা মানেন লাপোর্তে। জানেন, অন্যরাও আছে অভিন্ন অর্থনৈতিক সংকটে। তবু তিনি আশার আলো দেখছেন।

চলতি ট্রান্সফারে সার্জিও আগুয়েরো, মেমপিস দেপেই’র মতো ফ্রি এজেন্টদের সুযোগ বুঝে দলে ভিড়ায় কাতালানরা। মেসিকেও কি একইভাবে ছোবল মেরে নিয়ে যাবে কেউ না-কি আরও একবার নামবেন নীল-মেরুন জার্সি চাপিয়ে, অপেক্ষা আরেকটু দীর্ঘ হচ্ছে।