সাকিবের পর হাল ধরবেন মিরাজ

0
সাকিবের পর হাল ধরবেন মিরাজ
west indies vs bangladesh, live t sports, shakib al hasan, mehedy hasan miraz, rtv online, rtvnewswest indies vs bangladesh, live t sports, shakib al hasan, mehedy hasan miraz, rtv online, rtvnews

‘কতজনই এলো গেল কতজনই আসবে, কফি হাউজটা শুধু থেকে যায়’…মান্না দে’র বিখ্যাত কফি হাউজ গানের মতোই অলরাউন্ডার র‍্যাংকিংয়ে কতজন এলো গেল, সাকিব রয়ে গেল চূড়ায়। এক যুগ ধরে শ্রেষ্ঠত্ব আগলে রয়েছেন। ভরসার প্রতিমূর্তি সাকিব। ব্যাটে না হলে বলে, বলে না হলে ব্যাটে।

সাকিবকে থামতে হবে। সমাপ্তি হবে একটা অধ্যায়ের। প্রতিটা শেষের কবিতা নতুন পাতার জন্ম দেয়। বাংলাদেশ ক্রিকেটে সাকিব পরবর্তী প্রজন্মের ধ্রুবতারা ভাবা হয় মেহেদী হাসান মিরাজকে। সাকিবের মতোই ব্যাটে বলে সমান পারঙ্গম। টপ অর্ডার থেকে মিডল অর্ডার, সবখানে খেলার অভিজ্ঞতা আছে টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম শত উইকেট শিকারির।

সাকিবের পর পারবেন কী হাল ধরতে, এমন প্রশ্নে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল সময় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে মিরাজ বলেন, ‘সাকিব ভাই একদিনে সেরা হয়ে উঠেননি। কঠোর পরিশ্রম করে আজকের অবস্থানে এসেছেন। আমি যদি নিয়মিত কঠোর পরিশ্রম করি, পারব নিজের অবস্থান তৈরি করতে’।

মাঠ থেকে ড্রেসিংরুম, সবখানে ঝালিয়ে নিচ্ছেন মিরাজ। ড্রেসিংরুমে সিনিয়র জুনিয়র একটা টার্ম বরাবরই থাকে। মিরাজ জানালেন, ‘দলে ঢোকার পর প্রথম প্রথম আমার মাথায়ও এটি ঘুরতো। সময়ের সাথে সাথে বুঝতে পারি, এটা আসলে কিছু না। বড়ো ভাইরা খুব হেল্পফুল ও বন্ধুসুলভ’।

দেশের জন্য মাঠে সবটুকু ঢেলে দিতে সবসময় মুখিয়ে থাকা মিরাজ যোগ্য হিসেবে গড়ে তুলবে নিজেকে, এমনটিই চাওয়া ভক্তদের। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলকে সফলভাবে নেতৃত্ব দেওয়া মিরাজের মাঝে ভবিষ্যৎ জাতীয় দলের অধিনায়কত্ব দেখছেন অনেকে।