রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন নন-এমপিও শিক্ষকরা

0
রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন নন-এমপিও শিক্ষকরা

এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বরাবর স্মারকলিপি দিয়েছেন নন-এমপিও শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে শিক্ষকদের চলমান অবস্থান কর্মসূচির ১৩ তম দিনে গতকাল শুক্রবার এ স্মারকলিপি দেওয়া হয়।

রোববারের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে সোমবার থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা রয়েছে শিক্ষকদের।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে গিয়ে স্মারকলিপি জমা দেয়।

সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার সংবাদমাধ্যমকে বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টায় স্পিকারের মাধ্যমে সংসদ সদস্যদের কাছে এবং শুক্রবার সকাল ১০টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিয়েছি। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রেস ক্লাবের সামনে প্রতীকী অনশন করা হবে। রোববারও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে। এর মধ্যে দাবি আদায় না হলে সোমবার থেকে আমরণ অনশন শুরু হবে।

জুন মাসের ১০ তারিখ থেকে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। গত ১৮ জুন থেকে রাতেও অবস্থান করছেন তারা। এর আগে একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন কর্মসূচিতে নামে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশন।

গত বছরের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত অনশন করার পর প্রধানমন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভঙ্গ করে ফিরে যান। সে সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা তখন তাদের দাবি পূরণের প্রতিশ্রুতি দেন।

কিন্তু ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট কিছু না থাকায় শিক্ষকরা আবার আন্দোলনে নামেন।

১১ জুন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে এক অনুষ্ঠানে বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে। বাজেটে উল্লেখ না থাকলেও শিক্ষা মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ দেওয়া হয়েছে, সেটা থেকেই এমপিওভুক্ত করা হবে।