রিয়াল ছেড়ে কোন পথে হাঁটছেন রামোস

0
রিয়াল ছেড়ে কোন পথে হাঁটছেন রামোস

সের্জিও রামোস। নামটি শুনলেই স্পেনের পাশাপাশি মনে পড়ে রিয়াল মাদ্রিদের কথা। রিয়ালের সাদা জার্সি গায়ে জড়িয়ে কাটিয়ে দিয়েছেন ১৬ টি মৌসুম। কখনও রক্ষণে দাঁড়িয়ে প্রতিপক্ষকে আটকে দিয়েছেন তো কখনও অধিনায়ক হিসেবে একের পর এক ট্রফি তুলেছেন ঘরে। দলের প্রয়োজনীয় মুহুর্তে গোলদাতার ভূমিকায় অনেক ম্যাচ বের করে এনেছেন। ৬৭১ ম্যাচে গোল রয়েছে ১০১ টি। হঠাৎ করেই বুধবার রাতে রিয়াল জানায় এই মাসের শেষেই ক্লাব ছাড়ছেন রামোস।

রিয়াল ছেড়ে কোন পথে হাঁটছেন রামোস

কিন্তু কেন রিয়াল ছেড়েছেন? এই প্রশ্নের উত্তরে রামোস যা বলেছেন সেটা অবাক করার মতোই, ‘আমি থাকতেই চেয়েছিলাম। আমাকে প্রস্তাব দেওয়া হয়েছিল বেতন কমানোর সঙ্গে এক বছরের চুক্তির। কিন্তু আমি নিজের ও পরিবারের জন্য চেয়েছিলাম দুই বছরের চুক্তি। শেষ পর্যন্ত এক বছরের চুক্তিতে রাজি হই, কিন্তু ক্লাব থেকে জানানো হয় অনেক দেরি হয়ে গেছে।’ বৃহস্পতিবার ক্লাবের তরফে ফেয়ারওয়েল দেওয়া হয়েছে র‍্যামোসকে। চারটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি লা লিগা, দুটি কোপা দেল রে শিরোপা আছে তার ঝুলিতে।

স্বাভাবিকভাবেই অনুরাগীরা জানতে ইচ্ছুক, তাহলে রিয়ালের গণ্ডি পেরিয়ে কোন ক্লাবে নাম লেখাবেন ক্যাপ্টেন? চোটের কারণে গত মৌসুমের অনেকটা সময়ই মাঠের বাইরে থাকতে হয়েছে র‍্যামোসকে। আবার তাকে বাদ দিয়েই ইউরো কাপের দল সাজিয়েছেন স্পেনের কোচ এনরিকে। তা সত্ত্বেও শোনা যাচ্ছে তারকা ডিফেন্ডারকে পেতে আগ্রহী একাধিক ক্লাব। নেইমারের প্যারিস সাঁ জাঁ (PSG) নাকি তাঁকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও যোগাযোগ করছে স্প্যানিশ ডিফেন্ডারের সঙ্গে। তবে সেভিয়ার হয়ে যে তিনি খেলবেন না, তা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন।

বিদায় বেলায় রামোস বলেন, “আমি বিদায় বলি না, আমি শীঘ্রই বলি, কারণ আমি ফিরে আসব।”