র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কুষ্টিয়ায় নিহত ২

0
র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কুষ্টিয়ায় নিহত ২

র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ফুটু ওরফে মোন্না (৩৫) ও রাসেল আহম্মেদ (৩০) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। আজ বুধবার (১১ জুলাই) ভোররাতে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কূর্শা ইউনিয়নের আনান্দ বাজার বালুচরসংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

রাজারহাট মোড় এলাকার মৃত আহম্মদ আলীর ছেলে নিহত ফুটু ওরফে মোন্না এবং রাসেল আহম্মেদ একই এলাকার রবিউল ইসলামের ছেলে।

র‍্যাব জানায়, নিহতরা মাদক ব্যবসায়ী। এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে বলে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে।

এই বিষয়ে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কম্পানি কমান্ডার মোহাইমিনুলের ভাষ্যমতে, একদল মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য কেনাবেচার উদ্দেশ্যে মিরপুর উপজেলার কূর্শা ইউনিয়নের আনান্দ বাজার বালুচরসংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে অবস্থান করছে। এমন সংবাদ পেয়ে র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য কর গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে অন্যরা পালিয়ে যায়। এ সময় দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদেরকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। আহত র‌্যাব সদস্যদের চিকিৎসা দেওয়া হয়েছে।

ওই ঘটনাস্থল থেকে বিদেশি-দেশি পিস্তল, ১২ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা ও ফেনসিডিল জব্দ করা হয়েছে বলে র‍্যাব দাবি করেছে। ময়নাতদন্তের জন্য লাশ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।