লাস ভেগাসে কনসার্টে গোলাগুলি, নিহত ২০

0

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস শহরে মান্দালয় বে হোটেলে একটি কনসার্ট চলার সময় বন্দুকধারীর হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১০০ জন। লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। এ ঘটনায় প্রাণহানির সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

লাস ভেগাসে কনসার্টে গোলাগুলি

এরইমধ্যে অভিযানে এক বন্দুকধারী নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। সন্দেহভাজন বন্দুকধারীর সহযোগী ম্যারিলু ড্যানলির সন্ধানে অভিযান চালানো হচ্ছে। নিহত বন্দুকধারীর নাম প্রকাশ করেননি লম্বার্ডো। তবে তিনি জানিয়েছেন, হামলাকারী মান্দালয় বে হোটেলের ৩৩ তলা থেকে গুলি চালিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে ১০ টার দিকে রুট নাইনটি ওয়ান হারভেস্ট সংগীত উৎসবে গুলির শব্দ পাওয়া যায়। এরপরই আতঙ্কিত হয়ে লোকজন ছুটোছুটি শুরু করে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কনসার্টটি প্রায় শেষের দিকে ছিল। সংগীতশিল্পী জ্যাসন আলদিয়ান যখন সংগীত পরিবেশন করছিলেন তখনই গুলি শুরু হয়। এরইমধ্যে ঘটনাস্থলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে লোকজনকে ছুটোছুটি করতে দেখা গেছে। কয়েকটি ভিডিও ক্লিপে গুলির শব্দও শোনা গেছে। লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয় পুলিশ। পরে পুরো পরিস্থিতি নিয়ে একটি সংবাদ সম্মেলন করেন লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো। তিনি জানান, এ ঘটনায় নিহতের সংখ্যা ২০ এর বেশি এবং আহতের সংখ্যাও শতাধিক। নিহতদের মধ্যে পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, শত শত গুলি করা হয়েছে। লাস ভেগাসের ম্যাককারান বিমানবন্দরে অবতরণের অপেক্ষায় থাকা কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে