সালমান খানকে সাজা দেওয়া বিচারককে হাইকোর্টের আদেশে বদলি

0
সালমান খান

জনপ্রিয় অভিনেতা সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া বিচারক দেব কুমার খাত্রিকে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার যোধপুর আদালতের এ বিচারক কৃষ্ণসার হরিণ শিকারের দায়ে সালমানকে এ সাজা দেন। হাইকোর্টের আদেশে রাজস্থানের বিচারিক কর্মকর্তাসহ ওই বিচারককে রদবদল করা হয়।
সালমান খান
এ ছাড়া যোধপুরের সেশন জজ রবীন্দ্র কুমার জোশিকে বদলি করা হয়েছে, যার সালমান খানের জামিন বিষয়ে আদেশ দেওয়ার কথা ছিল। তিনি গতকাল শুক্রবার জামিন শুনানি স্থগিত করেন একদিনের জন্য। এর মধ্যে মামলার নথিপত্র দেখতে চান।

রাজস্থান হাইকোর্টের আদেশে বদলি হওয়া ৮৭ জন বিচারিক কর্মকর্তার মধ্যে ওই দুই বিচারকও রয়েছেন। সাধারণত প্রতিবছর ১৫ থেকে ৩০ এপ্রিলের মধ্যে রাজস্থানের বিচারকদের বদলির নিয়ম রয়েছে। বিচারক জোশিকে রাজস্থানের সিরোহতে বদলি করা হয়। তাঁর জায়গায় আসছেন ভিলওয়ারার জেলা ও সেশন জজ চন্দ্র কুমার সংগারা। এ ছাড়া বিচারক খাত্রির জায়গায় আসছেন উদয়পুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম সমরেন্দ্র সিং শিকারওয়ার।

১৯৯৮ সালে বিপন্ন কৃষ্ণসার হরিণ শিকারের দায়ে গত বৃহস্পতিবার সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারক খাত্রি। রায়ের সময় তিনি বলেন, ‘অভিযুক্ত ব্যক্তি চলচ্চিত্র তারকা এবং মানুষ তাঁকে অনুসরণ করে।’