নির্বাচনে অংশ নেবে হেফাজতে ইসলাম!

0

আগামী সংসদ নির্বাচনে অংশ নেয়ার পরিকল্পনা করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ! কওমী মাদ্রাসা ভিত্তিক এই সংগঠন বরাবর নিজেদের অরাজনৈতিক সংগঠন বলে দাবী করে আসলেও নিজেদের ১৩ দফা দাবীর পক্ষে অবস্থান জোড়ালো করতে, সংসদে এ নিয়ে কথা বলতে এবং নিজেদের জনপ্রিয়তা প্রমাণ করতে এ পরিকল্পনা করছে বলে জানা যায়। তবে নির্বাচন হেফাজতে ইসলামের ব্যানারে করবে না  সংগঠনের নেতারা। নির্বাচন কমিশনে নিবন্ধিত বিভিন্ন ইসলামী সংগঠন যেমন জমিয়তে উলেমায়ে ইসলাম, নিজামে ইসলামী পার্টি, , খেলাফত আন্দোলন, খেলাফত মজলিশ, খেলাফত মজলিশ, ইসলামী ঐক্যজোটের দুটি অংশের ব্যানারে নির্বাচনে অংশ নেবেন।

নিজেদের দাবী বাস্তবায়নে সংসদে যাওয়া জরুরী বলে মনে করছেন সংগঠনের নেতারা।প্রতিদ্বন্দিতা করা আসনের সংখ্যাটা কত হবে সেটা নিশ্চিত না হলেও আনুমানিক ৫০ হতে পারে বলে জানা গেছে।

ঢাকায় মিছিলে হেফাজতের কয়েকজন নেতা (ছবিঃ সংগৃহিত)

হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা ও নেজাম-ই-ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী চট্টগ্রাম-১৫ (বাঁশখালী) আসন থেকে , হেফাজত ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রামের সভাপতি এবং ইসলামী ঐক্যজোটের  যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন রুহি চট্টগ্রাম-৪ (হাটহাজারি) থেকে, হেফাজত ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মুফতি ফায়জুল্লাহ চট্টগ্রাম-৬ (রাঙ্গুনিয়া) আসন থেকে, হেফাজত ইসলামের উপদেষ্টা ইসলামী ঐক্যজোটের সভাপতি মওলানা আব্দুল লতিফ নেজামী নরসিংদী-১ আসন থকে, হেফাজত ইসলামের নায়েবে আমির ও জমিয়তে উলেমায়ে ইসলামের নির্বাহী সভাপতি এবং মুফতি মোহাম্মদ ওয়াক্কাস যশোর-৫ আসন থেকে , হেফাজতের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক ও ইসলামী ঐক্যজোটের ভাইস-চেয়ারম্যান (মরহুম মুফতি ফজলুল হক আমিনীর ছেলে) আবুল হাসনাত আমিনী ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে  নির্বাচন করতে পারেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে