২০০৫ সালের পর এখনও নির্মাণ হয়নি ভাঙ্গা কালভার্ট

0
২০০৫ সালের পর এখনও নির্মাণ হয়নি ভাঙ্গা কালভার্ট

ভেঙে পড়ার এক যুগেও নির্মাণ হয়নি নেত্রকোনা জেলার গোলাপখালী খালের ওপর তৈরি বক্স কালভার্টটি। দীর্ঘদিন ধরে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছেন এলাকার কয়েক হাজার মানুষ।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০০৫ সালে নেত্রকোনা পৌরসভা হোসেনপুর এলাকার গোলাপখালী খালের ওপর একটি কালভার্ট নির্মাণ করা হয়। ফলে এলাকার যোগাযোগ সুবিধা বৃদ্ধি পায়। ২০০৯ সালে হোসেনপুর বিলের পানি নামার সময় কালভার্টটি ভেঙে খালে পড়ে যায়। এরপর বার বার পৌরসভা কর্তৃপক্ষকে জানালেও নতুন করে কালভার্ট নির্মাণের কোনো উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। ফলে এলাকাবাসী কষ্ট করে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছেন।

এলাকার বাসিন্দা হাফিজুর রহমান ও রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, এলাকার কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া তো দূরের কথা, রিকশা-ভ্যানে করে নিয়ে যাওয়া সম্ভব হয় না।

আলমগির হোসেন নামের এক ব্যক্তি জানান, নির্বাচন এলে মেয়র-কাউন্সিলররা কালভার্ট নির্মাণের আশ্বাস দিয়ে এলাকাবাসীর কাছ থেকে ভোট নেন। পরবর্তীতে তারা তাদের প্রতিশ্রুতির কথা ভুলে যান।

এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর হেলাল উদ্দিন শেখ গণমাধ্যমকে বলেন, কালভার্টটি নির্মাণের জন্য পরিষদের সভায় আলোচনা করেছি। শুকনো মওসুমে কালভার্টটি নির্মাণ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

এ বিষয়ে পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান জানান, স্থানীয়দের কাছ থেকে লিখিত আবেদন পেলে খুব দ্রুত কালভার্টটি নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।