আয়োজিত হয়ে গেল চ্যানেল আগামীর ‘গ তে গল্পকার’ বিজয়ীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান

0

অনুষ্ঠিত হয়ে গেল তরুণ লেখকদের বহু প্রতীক্ষিত চ্যানেল আগামী আয়োজিত “রকমারি ডট কম প্রেজেন্টস ‘গ তে গল্পকার’ পাওয়ার্ড বাই অফারএজ ডট কম ২০১৮” এর একুশ গল্প সংকলনে নবীন লেখকদের সংবর্ধনা অনুষ্ঠান। আয়োজনটি বুধবার বিকেলে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রের অডিটোরিয়ামে আয়োজিত হয়।
গ তে গল্পকার
শিশু কিশোর এবং তরুণদের মেধা বিকাশ এবং সৃজনশীলতা প্রকাশের জন্য চ্যানেল আগামী বরাবরই দারুণ সব উদ্যোগ গ্রহণ করে। আর তারই ধারাবাহিকতায় তরুণ লেখকদের মেধা বৃদ্ধি এবং অনুপ্রেরণার ক্ষুদ্রতম প্রয়াস ‘গ তে গল্পকার’ এর এই আয়োজন। এ প্রসংগে চ্যানেল আগামীর সিইও তানজিম রিফাত বলেন, “শিশু কিশোর এবং তরুণদের মেধা অন্বেষণে চ্যানেল আগামী সবসময়েই মূখ্য ভূমিকা রাখার প্রচেষ্টা অব্যাহত রাখবে।” জাতীয় সংগীত এবং তরুণ আবৃতিকার কানিজ ফাতেমার দৃপ্ত কন্ঠে কবিতা আবৃতির মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

উক্ত অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে ছিলেন জনপ্রিয় নাট্যব্যক্তিত্ব নাজনীন হাসান চুমকি, খ্যাতনামা লেখক রাজীব হাসান, কিংকর আহসান, সাদাত হোসাইন, প্রখ্যাত কার্টুনিস্ট জুনায়েদ আজিম চৌধুরী, মডেল এমদাদ হোসেন শপথ, মাইক্রোসফট বাংলাদেশের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর নুসরাত জাহান, শিশু সাহিত্যিক ফোরামের চেয়ারম্যান এবং অন্বয় প্রকাশের প্রকাশক হুমায়ুন কবীর ঢালী।
গ তে গল্পকার

নবীন লেখকদের উদ্দেশ্যে অনেক কথা বলেন,তার মাঝে একটি হল “একটা ভাল লেখা একটা মানুষের সুখ দুঃখের সঙ্গী। একটা গল্প যত সুন্দর হবে পাঠক সেই কল্পনার জগতে তত গভীরভাবে ডুব দিতে পারবে। এখনকার সময়ে একজন্য বিত্তবান ব্যক্তি হয়ত খুব সহজেই খুঁজে পাওয়া যাবে কিন্তু একজন সত্যিকারের লেখকসত্ত্বা আর সততা খুবই কম মানুষের মাঝে পাওয়া যাবে। অতিথিদের ছোটবেলার মজার কাহিনী এবং রসবোধে হাস্যমুখরিত হয়ে ওঠে নবীন লেখকরা”। চ্যানেল আগামীর সদস্য, যাদের বোনা স্বপ্নের মাধ্যমে সম্ভব হয়েছে তাদের সাফল্যের সিঁড়ি বেয়ে ওঠা তারা সবাইকে বলে সেই একুশ গল্পের পেছনের গল্প। কিভাবে তারা নিজেদের স্বপ্নের কথা তরুণ লেখকদের মাঝে পৌঁছে দিয়েছে, কিভাবে তারা একেকটি গল্প সংগ্রহ করেছে, কতটা কঠিন ছিল অসংখ্য গল্প থেকে মাত্র একুশটি গল্প বাছাই করা সেই কথা।

সে প্রসংগে চ্যানেল আগামীর সিওও এস এম মারজান ইভান জানান, “খুবই অল্প সময়ের প্রস্তুতিতে আমরা যে এতো সাড়া পাবো তা ভাবিনি। প্রায় সাড়ে সাতশ গল্পকার গল্প জমা দেন প্রতিযোগিতায়, সেখান থেকে আমাদের দুজন বিচারক সাদাত হোসেইন এবং রাজীব হাসান আমাদের আয়োজক টিমের সাথে রাতদিন গল্প পড়ে এবং সম্পাদনা করে একুশটি সেরা গল্পকে বাছাই করেন। পুরো তিনমাসব্যাপী আয়োজনের এই অংশটিই সব থেকে চ্যালেঞ্জিং ছিলো আমাদের পুরো টিমের জন্য।”
গ তে গল্পকার
এরপর সেরা একুশ গল্পকারকে অতিথিবৃন্দ সংবর্ধনা ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করেন এবং রকমারি ডটকমের পক্ষ থেকে তাদের সবার জন্য ছিল একটি করে বই। অতপর একটি মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্তি ঘটে এবছরের গ তে গল্পকারের। পুরো আয়োজনের টাইটেল স্পন্সর ছিলো রকমারি ডট কম, পাওয়ার্ড বাই অফারএজ ডট কম, মিডিয়া পার্টনার নিউজ ইনসাইড ২৪ ডট কম, রেডিও পার্টনার স্বাধীন ৯২.৪, পি আর পার্টনার মিডিয়া মিক্স কমিউনিকেশন্স, ফটোগ্রাফী পার্টনার ওয়েডিং এজ এবং কো স্পন্সর হিসেবে ছিলো শ্যাডো ইঞ্জিন, ডায়না হোস্ট, এআরএ এডস এন্ড কোঃ এবং অন্বয় প্রকাশ।