ঈদে ঢাকার চিত্র ফাঁকা!

0
ঈদে ঢাকার চিত্র ফাঁকা!

ঈদুল আজহার প্রথম দিন বুধবার রাজধানীর মূল সড়কগুলো দেখা গিয়েছে একদমই ফাঁকা। ঈদের নামাজ আদায়ের জন্য অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হলেও অন্যান্য যানবাহনের সংখ্যা হাতেগোনা। তবে কোরবানির পশু পরিবহনের জন্য মাঝে মধ্যে কিছু ট্রাক, মিনি-ট্রাক দেখা গেছে।

দুই দিন আগেও যানজটে অচল ছিল বিজয় সরণি, প্রগতি সরণি, মহাখালী, কল্যাণপুর, মোহাম্মদপুর ও মিরপুরের সড়কগুলো। এখন সড়কগুলোতে মাঝে মাঝে দু-একটি যানবাহন ছুটতে দেখা যাচ্ছে।

এদিকে ঈদ আনন্দের মধ্যে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য প্রধান সড়ক এবং গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ ও র‍্যাবের অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেছে।

মোহাম্মদপুর থানার ওসি মো. আব্দুল লতিফ জানান, রাস্তা ফাঁকা পেয়ে অনেকে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছেন। তাঁদের নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশের পাশাপাশি চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। অনেক সময় দেখা যাচ্ছে, ড্রাইভার ছুটিতে থাকায় মালিক বা মালিকের ছেলে গাড়ি চালাচ্ছেন। তাঁরা ইচ্ছেমতো গাড়ি চালান। তাঁদের অনেকের লাইসেন্সও নেই। তাই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্বে মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল জানিয়েছেন, ঈদের ছুটিতে চুরি, ডাকাতি, ছিনতাই কিংবা অন্য যেকোনো ধরনের অপরাধ রোধে পুরো শহর নজরদারিতে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।