একবার চার্জেই সাইকেল চলবে ৮০ কিলোমিটার!

0

নতুন হাইব্রিড স্টাইলের ইলেক্ট্রিক একটি ইলেক্ট্রিক সাইকেল বাজারে নিয়ে এসেছে ভারতের কর্ণাটক রাজ্যের টাচ ইলেক্ট্রিক। জানা যায়, হেলিও এইচ-১০০ নামের এই সাইকেলটি একবার চার্জেই চলতে পারবে টানা ৮০ কিলোমিটার পর্যন্ত। বর্তমানে এর বাজারমূল্য ধরা হয়েছে প্রায় ৫০ হাজার রুপি। একই ব্র্যান্ডের অন্য মডেলগুলো হলো- হেলিও এম-১০০, হেলিও এম-২০০ এবং হেলিও এইচ-২০০।

নতুন ঘরানার এই ইলেক্ট্রিক সাইকেল গ্রাহকের চলাফেরায় নতুন মাত্রা যোগ করবে আশা টাচ ইলেক্ট্রিকের। টাচ ইলেক্ট্রিকের অফিশিয়াল ওয়েবসাইট থেকে বর্তমানে এটি বুকিং দেওয়া যাচ্ছে।

টাচ ইলেক্ট্রিকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রঘু কেরাকাট্টি জানান, হেলিও এইচ-১০০ নামে এই ইলেক্ট্রিক সাইকেলটি সাইকেল প্রেমীদের কাছে নতুন একটি সম্ভাবনা নিয়ে হাজির হয়েছে।

টাচ ইলেক্ট্রিক দাবি করেছে, হেলিও এইচ-১০০ তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দ্বারা। সাইকেলটিতে ব্যবহার করা হয়েছে ইন্টেলিজেন্ট কন্ট্রোলার, ২৫০-ডব্লিউ রিয়ার বিএলডিসি হাব মোটর ও লিথিয়াম-আয়ন ব্যাটারি।

ভারতের কর্ণাটক রাজ্যের মহিশূরের ম্যানুফ্যাকচারিং ইউনিটে এই মডেলের সাইকেলটি তৈরি করা হয়েছে। দেশটির সব ধরনের অঞ্চলেই এটি চালানো যাবে। তবে সাইকেলটি বাংলাদেশে রপ্তানি করা হবে কি-না সে ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।