‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ মেলা ৬ ডিসেম্বর থেকে

0
‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ মেলা ৬ ডিসেম্বর থেকে

আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে আগামীকালের জন্য প্রস্তুত (রেডি ফর টুমরো) স্লোগানে আয়োজন করা ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ চার দিনের এই মেলা।

‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’ মেলা ৬ ডিসেম্বর থেকে

গত বৃহস্পতিবার ঢাকার জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ। তিনি এতে বলেন, আইসিটি খাতে বাংলাদেশের প্রস্তুতি এ মেলার মাধ্যমে বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে। পঞ্চমবারের মতো এ মেলার আয়োজন করছে আইসিটি বিভাগ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিজিটাল ওয়ার্ল্ডে থাকবে তথ্যপ্রযুক্তি প্রদর্শনী, স্টার্টআপ বাংলাদেশ, মোবাইল উদ্ভাবনী, ই-কমার্স, এক্সপেরিয়েন্স জোন, মেড ইন বাংলাদেশ জোন, আন্তর্জাতিক জোন, তথ্যপ্রযুক্তি চাকরি মেলা, সেমিনার, কারিগরি অধিবেশনসহ নানা আয়োজন। ডিজিটাল ওয়ার্ল্ডের ২৯টি সেমিনারে দেশি-বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের দুই শতাধিক বক্তা অংশ নেবেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি রাসেল টি আহমেদসহ অনেকে।

দর্শনার্থীদের জন্য সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা খোলা থাকবে। ডিজিটাল ওয়ার্ল্ডে প্রবেশের জন্য অগ্রিম নিবন্ধন করতে হবে, www.digitalworld.org.bd এই ওয়েবসাইট থেকে। মেলা আয়োজনে সহযোগিতা করছে বেসিস, বিসিসি ও এটুআই।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে