ডিজিটাল হাট থেকে সাদা-কালো গরু কিনে উপহার দিলেন পলক

0

দেশব্যাপী গরুর কেনাবেচা করতে কোরবানির ডিজিটাল হাট উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম। মূলত ডিজিটাল হাট.নেট, একশপ.গভ.বিডি এবং ফুডফরনেশন.গভ.বিডি এই তিনটি প্লাটফর্ম একসাথে যুক্ত করে যাত্রা শুরু করেছে এই হাটটি। এতে ইউনিয়ন পর্যায়ের খামারিদেরও সংযুক্ত করা হয়েছে। বর্তমানে এতে যুক্ত রয়েছে ২৪১টি হাট।

উদ্বোধনের শেষে এসক্রো সেবার মাধ্যমে একশপ থেকে প্রায় ৭০ হাজার টাকায় সাদা-কালো রঙের একটি কোরবানির গরু কিনলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গরুটি কেনা শেষে এটি তিনি ই-ক্যাবের মানবসেবায় সম্প্রদান করেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, এখন দেশের ১৮৪৩ টি অনলাইন শপের মাধ্যমে একদম প্রান্তিক পর্যায়ের ২৪১টি হাট একটি প্লাটফর্মে যুক্ত করা হয়েছে। এই প্লাটফর্মটি হলো ডিজিটাল হাট.নেট। এছাড়াও হাটটিকে তিনি নিরাপদ সাশ্রয়ী এবং পরিবেশ বান্ধব বলে অভিহিত করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ-এর সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়-এর সচিব রনক মাহমুদ, এটুআই-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ আব্দুল মান্নান, যুগ্ন প্রকল্প পরিচালক ড দেওয়ান মোহাম্মদ হুমায়ন, এটুআই টিম লিড রেজওয়ানুল হক জামি ই-ক্যাব সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল প্রমুখ অনুষ্ঠানে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন।