দলবদলের পালে নতুন হাওয়া

0
দলবদলের পালে নতুন হাওয়া

ট্রান্সফার উইন্ডো খোলা মানেই গরম হাওয়া। দলবদলের হাওয়া ইউরোপিয়ান ফুটবলে বেশি। আসছে মৌসুমে হয়ত বড়োসড়ো চমক পেতে যাচ্ছে ফুটবলপ্রেমীরা। বদলে যেতে পারে নামজাদা অনেক তারকার গন্তব্য।

ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে জুভেন্তাসের রসায়ন ঠিক জমছে না। বাতাসে গুঞ্জন, দল পাল্টাবেন সিআরসেভেন। সম্ভাব্য ক্লাব কোনটি? পিএসজির নাম শোনা গেলেও ফরাসি জায়ান্টদের নানান যদি-কিন্তুর হিসাব। এমবাপ্পে যদি পাড়ি জমায় মাদ্রিদে, তাহলে ইকার্দির সাথে সোয়াপ করা হতে পারে রোনালদোকে।

পিএসজির নজরে আছেন পল পগবা। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে নতুন চুক্তি নবায়নে অনীহা এই মিডফিল্ডারের। সেটি না হলে তাকে লুফে নিতে পারে নেইমারের পিএসজি।

রবার্ট লেভানডফস্কিকে পাখির চোখ করেছে চ্যাম্পিয়ন্স লীগজয়ী চেলসি। লন্ডনের ক্লাবটি লেওয়ার সঙ্গী হিসেবে দলে ভেড়াতে পারে হালান্ডকে। টটেনহাম দলপতি হ্যারি কেইনকে চায় ইউসিএলের রানার আপ ম্যানচেস্টার সিটি। তারকাদের যখন চুক্তি নবায়নে অনিশ্চয়তা, তখন পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার ইউনাইটেডে এলেন জ্যাডেন সাঞ্চো।

টটেনহামের সঙ্গে চার বছরের নতুন চুক্তি নবায়ন করলেন সান হিউন মিং। টটেনহাম থেকে লোন শেষ করে রিয়াল মাদ্রিদে ফিরেছেন গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদে দুঃস্বপ্নের দু’টো মৌসুম কাটানো ইডেন হ্যাজার্ড নতুন মৌসুমে নিজেকে উজাড় করে দিতে চান সাদা জার্সিতে।