দালাল সন্দেহে ৬ রোহিঙ্গা আটক

0
আটক

ভাসানচর এলাকায় রোহিঙ্গাদের পালাতে সহায়তাকারী দালাল সন্দেহে মোট ৬ জনকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। অতঃপর তাদেরকে ভাসানচর থানায় হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, সোমবার রাত সাড়ে ১০টা থেকে আড়াইটা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সিভিল টিম।

আটক দালালরা হলেন, এইচ-১১ কক্ষের জাকারিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (১৯), ১০নং ক্লাস্টারের ডি ১১-১২ কক্ষের হাবিবুল্লাহর ছেলে আবদুল গফফার (৩২), ২৪ নম্বর ক্লাস্টারের এইচ-৫ কক্ষের ইয়াসিনের ছেলে জুবায়ের (২০), একই ক্লাস্টারের সি-৬ কক্ষের মোহাম্মদ সিদ্দিকের ছেলে রফিক (১৮), ১০ নম্বর ক্লাস্টারের এফ-১০ কক্ষের আবু সাইদের ছেলে মো. সাবের (২১) ও সাত নম্বর ক্লাস্টারের এফ-১৩ কক্ষের দিল মোহাম্মদের ছেলে আবুল হোসেন (২৬)।

পুলিশ সূত্রে জানা যায়, আটকরাসহ ২১ জনের বিরুদ্ধে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের উপপরিদর্শক মো. আবুল কালাম বাদি হয়ে বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় মামলা করেছেন। মামলায় আরও ২২ থেকে ২৩ জন অজ্ঞাত লোককে আসামি করা হয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, আটককৃতরা টাকার বিনিময়ে রোহিঙ্গাদেরকে পলাতে সহায়তা করতো। তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।