নতুন চমক নিয়ে আসছে স্যামসাং ‘গ্যালাক্সি এক্স’

0
নতুন চমক নিয়ে আসছে স্যামসাং

‘এক্স’ নামটি শুনে যাঁরা ভাবছেন স্যামসাং হয়তো অ্যাপলের আইফোন এক্স (আইফোন টেন) এর নকল করছে তাঁদের ধারণা ঠিক নয়। আইফোন এক্স বাজারে আসার আগে থেকেই স্যামসাংয়ের নতুন ওই স্মার্টফোনটি নিয়ে গুঞ্জন রয়েছে।

নতুন চমক নিয়ে আসছে স্যামসাং

যদিও অ্যাপলের নতুন আইফোনকে টেক্কা দেওয়ার স্বপ্ন দেখেছিল স্যামসাং। তাই তো গ্যালাক্সি এস ৮ তৈরি করার সময় এর কোডনেম ছিল ‘ড্রিম’। তবে স্যামসাংয়ের যতই চেষ্টা থাকুক, গ্যালাক্সি এস ও নোট সিরিজ দিয়ে আইফোনের মতো গ্রাহকের মনে জায়গা করতে পারেনি। তবে স্যামসাংয়ের ঝুলিতে এমন কিছু আছে, যা অ্যাপলের কাছেও নেই। একেবারে নতুন এক স্মার্টফোন। এর নাম হতে পারে গ্যালাক্সি এক্স।

গ্যালাক্সি এক্স হতে পারে স্যামসাংয়ের প্রথম নমনীয় প্রযুক্তির বা ভাঁজ করে রাখা যায় এমন স্মার্টফোন। কিন্তু এ স্মার্টফোন তৈরির জটিলতার কারণে শুরুতে হয়তো সীমিত আকারে তা বাজারে আসবে।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রদর্শনীতে ভাঁজ করার সুবিধাযুক্ত মোবাইল পণ্য দেখিয়েছে স্যামসাং। কিন্তু কখনো এ ধরনের স্মার্টফোন বাজারে ছাড়ার জন্য কখনো প্রস্তুত ছিল না স্যামসাং। গ্যালাক্সি এক্স হতে যাচ্ছে স্যামসাংয়ের প্রথম ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন।

এরই মধ্যে স্যামসাংয়ের পক্ষ থেকেও এ ধরনের ফোন তৈরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। স্যামসাংয়ের ওয়েবসাইটের একটি পেজে ‘এসএম-জি ৮৮৮ এন০’ স্মার্টফোনটি দেখানো হয়। ডাচ ভাষার ওয়েবসাইট মোবাইল কোপেন ওই হ্যান্ডসেটটির তথ্য প্রথম দেখতে পায়।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে