প্রধানমন্ত্রীকে কুরবানীর পশু উপহার দিতে চান সাইফ!

0
প্রধানমন্ত্রীকে কুরবানীর পশু উপহার দিতে চান সাইফ!

এ পৃথিবীতে মানুষের প্রতি মানুষের ভালোবাসা প্রকাশের কতই না বিচিত্র ধরন দেখা যায়। এসব করতে যেয়ে অনেকে নানারকম দৃষ্টান্তও স্থাপন করেন। ঠিক তেমনি এক কাজ করে বসলেন যশোরের ঝিকরগাছা উপজেলার সাইফুর রহমান সাইফ নামের এক যুবক। তিনি নিজের পোষা একটি ষাঁড় গরু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোরবানির জন্য উপহার দিতে চান। আর এ জন্য তিনি বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সহযোগিতা চেয়ে একটি লিখিত আবেদনও করেছেন।

জানা যায়, সাইফ উপজেলার গদখালী ইউনিয়নের বোধখানা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত শহিদুল ইসলামের ছেলে। তার তিন বছর বয়সী পোষা গরুটির ওজন প্রায় ১৫ মণ।

প্রধানমন্ত্রীকে গরু উপহার দেওয়ার প্রসঙ্গে সাইফুর রহমান সাইফ বলেন, ‘২০১৭ সালে আমি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার চৌধুুরী বাড়ির বউ বাজার এলাকায় থাকতাম। সেসময় হঠাৎ একদিন আমার গ্রামের বাড়িতে যাওয়ার প্রয়োজন হয়। কিন্তু মাওয়া ঘাটে গেলে ঘাট কর্তৃপক্ষ আমার কাছ থেকে টিকিটের মূল্য ছাড়াও অতিরিক্ত অর্থ আদায় করতে চাইলে আমি তখন তাদের বলেছিলাম, পদ্মা সেতু হলে তারা আর এভাবে মানুষের কাছ থেকে অতিরিক্ত অর্থ আত্মসাৎ করতে পারবেন না। আমার এ কথা শুনে তারা অনেক খারাপ ব্যবহার করেন। আর সেসময়ই আমি মনে মনে নিয়ত করি, পদ্মা সেতু তৈরি হয়ে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি কোরবানির জন্য একটি ষাঁড় গরু উপহার দেব। এজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসেছি এ বিষয়ে একটি আবেদন করতে। স্যারের সহযোগিতা নিয়ে আমি আমার ইচ্ছাটি সফল করতে চাই।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুল হক জানান, বর্তমানে করোনা মহামারি পরিস্থিতিতে আমরা কোনো আনন্দ উৎসবই যথাযথভাবে পালন করতে পারছি না। সেই সময়ে আমার কর্মস্থল এলাকার ছেলে সাইফুর রহমান সাইফ তার ভালোবাসা ও শ্রদ্ধার জায়গা থেকে একটি ষাঁড় গরু প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার জন্য আবেদন করেছেন। তার এই আবেদনটি খুব শীঘ্রই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেয়া হবে। তারা এ বিষয়ে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমি আশাবাদী।