ব্যাংকে গিয়ে বললেন তিনি করোনা পজিটিভ

0

দুপুরের দিকে ব্যাংকে যান মধ্যবয়স্ক এক ব্যক্তি। ব্যাংকের কাজ শেষ করে দোয়া চেয়ে ব্যাংকের ব্যবস্থাপককে ওই ব্যক্তি বললেন, তিনি করোনা পজিটিভ তাই হাসপাতালে যাচ্ছেন। বৃহস্পতিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলা সদরের ডাকঘর সড়ক এলাকার একটি বেসরকারি ব্যাংকের শাখায় এ ঘটনাটি ঘটে।

ব্যাংকটির ব্যবস্থাপক এরপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘটনাটি বর্ণনা করে একটি স্ট্যাটাস দেন। সেখানে অবশ্য ওই গ্রাহকের পরিচয় উল্লেখ করা ছিল না।

এ নিয়ে যোগাযোগ করলে ব্যবস্থাপক বলেন, ওই গ্রাহক এটিএম বুথে টাকা তুলতে গেলে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তাঁর চেম্বারে গিয়ে বিষয়টি জানান। এরপর তিনি গ্রাহকসহ ব্যাংকের আরেক কর্মকর্তাকে নিয়ে বুথে গিয়ে সমাধানের চেষ্টা করলেও সমাধান হয়নি। পরে ব্যাংকে গিয়ে গ্রাহকের হাতে নগদ টাকা দেওয়া হয়। চলে যাওয়ার সময় গ্রাহক তাঁকে বললেন, ‘স্যার খাস দিলে দোয়া করবেন, আমি করোনা পজিটিভ। হাসপাতালে যাচ্ছি।’ এরপর ওই গ্রাহক দ্রুত ব্যাংক ত্যাগ করেন। এ ঘটনায় ব্যবস্থাপক কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর আবাসিক চিকিৎসা কর্মকর্তা প্রিয়জ্যোতি ঘোষ জানান, গত বছর কোভিড সংক্রমণ শুরুর পর থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলায় মোট সংক্রমিতের সংখ্যা মোট ২১১ জন। এ পর্যন্ত তিনজনের মৃত্যু ঘটেছে।