মুভি রিভিউ: Black Panther

0
Black Panther

মুভি রিভিউ: Black Panther (স্পয়লার ফ্রি অংশ)

অনেকের মতে,

* মার্ভেল এর মুভিতে কাহিনী দূর্বল হয়
* মার্ভেল এর মুভিতে ভিলেনদের ক্যারেক্টার ডেভেলপমেন্ট থাকে না বললেই চলে
* মার্ভেল এর মুভি একদম হাল্কা টোনে বানানো হয়, বাচ্চাদের মুভি

যদিও এগুলা নিয়েও তর্কাতর্কি করা যায়, কিন্তু এর চেয়ে বরং আমি আপনাকে অনুরোধ করবো একবার ব্ল্যাক প্যান্থার দেখে আসতে।
Black Panther
মুভি শুরু হয় ওয়াকান্ডার অতীত ইতিহাস বর্ণনা দিয়ে। ব্ল্যাক প্যান্থারের কমিক পড়ুয়ারা বাদে ওয়াকান্ডা সম্পর্কে আমাদের ধারনা প্রায় শুন্যের কাছে, মুভির প্রথম পাঁচ মিনিটেই তাই আমার মত দর্শকের পূর্ণ আগ্রহ চলে আসতে বাধ্য।

মার্ভেল এর স্টোরিলাইনে সিভিল ওয়ার মুভির ঠিক পরেই ব্ল্যাক প্যান্থার মুভির কাহিনী শুরু হয়। এই মুভির গল্পটা প্রিন্স টি’চালা এর কিং টি’চালা হয়ে ওঠার গল্প, এই মুভির গল্পটা ওয়াকান্ডার অতীতের রাজা দের মতাদর্শ থেকে কিং টি’চালা এর বের হয়ে আসার গল্প।

এর বেশি কিছু বলতে গেলে স্পয়লার হয়ে যাবে, এর চেয়ে বরং সময় করে দেখে ফেলুন মার্ভেল এর এখন পর্যন্ত সবচেয়ে “উত্তেজনাপূর্ণ একক” সুপারহিরো মুভি “Black Panther”, অসাধারণ আর ইউনিক সব ব্যাকগ্রাউন্ড স্কোর, মারাত্মক সব একশন সিন,ওয়াকান্ডার অত্যাধুনিক সব টেকনোলজি আর একটা সুন্দর গল্প আপনাকে দুই ঘন্টা ১৫ মিনিট মুভির স্ক্রিনে আটকে রাখতে বাধ্য।

T’Chala তো অসাধারণ ছিলই, Shuri, Killmonger, Nakia, Okoye প্রতিটা চরিত্র ও তাদের নিজ নিজ যায়গা থেকে ছিল অসাধারণ…. কোন চরিত্রের পিছনে কম সময় দেওয়া হয়েছে বা গুরুত্ব যতটুকু দেওয়া উচিত ছিল তা দেওয়া হয়নি এমনটা একবারো মনে হয়নাই আমার কাছে 🙂

IMDB Rating – 7.5/10
Personal Rating – 9.5/10

* স্পয়লার এলার্ট (মুভি দেখে না থাকলে পরবর্তী অংশ না পড়াই ভালো) *

এইবার আসেন যারা অলরেডি মুভিটা দেখে ফেলেছি তারা একটু গল্প করি। সম্পূর্ন মুভিতে সোল স্টোনের কোন রেফারেন্স নাই দেখে আমার মত আর কে কে হতাশ হয়েছেন? যদিও মার্ভেল এর বাকি স্টোরিলাইন থেকে কিছুটা আলাদা করে কাহিনী তৈরি করায় মুভির ক্যারেকটার ডেভেলপমেন্ট, কাহিনী বর্ণনা অনেক সলিড হয়েছে মনে হয়েছে আমার কাছে। কিন্তু আশা করেছিলাম মুভি শেষে দুইটা পোস্ট ক্রেডিট সিনের যেকোন একটায় সোল স্টোন দেখাবে, কারন ইনফিনিটি ওয়ারের আগে এইটাই মার্ভেল এর শেষ মুভি ছিল। যাইহোক সেই প্রশ্নের উত্তর জানার অপেক্ষা বাড়লো আরো তিনমাস, ততদিন পর্যন্ত আরো দুই একবার এই মুভি হলে গিয়ে দেখা লাগবে, শান্তি লাগবে না নাহলে।

ফাহিম আল-মাহমুদ আশিক