রাতের আঁধারে ওভারটেক করতে গিয়ে চরে উঠে গেলো লঞ্চ

0
রাতের আঁধারে ওভারটেক করতে গিয়ে চরে উঠে গেলো লঞ্চ

বৃহস্পতিবার রাত সোয়া ৩টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা অভিযান-১০ ও শাহরুখ-২ লঞ্চ পাশাপাশি পাল্লা দিয়ে বরগুনা যাওয়ার পথে ঝালকাঠির রাজাপুরে এসে শাহরুখ-২ লঞ্চটিকে পাশ কাটিয়ে পেছনে ফেলে যাওয়ার সময় অভিযান-১০ লঞ্চটি বিষখালী নদীর চরে উঠে যায়।

এতে ওই লঞ্চে থাকা ৪৩৪ জন যাত্রী চরম দুর্ভোগে পড়েন। উপজেলার বড়ইয়া ইউনিয়ন চরপালট গুচ্ছগ্রাম সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

দুই লঞ্চের যাত্রীদের থেকে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা অভিযান-১০ ও শাহরুখ-২ লঞ্চ পাশাপাশি চালিয়ে পাল্লা দিয়ে বরগুনা যাচ্ছিল। কিন্তু ঘটনাস্থলে এসে শাহরুখ-২ লঞ্চটিকে পাশ কাটিয়ে পেছনে ফেলার সময় অভিযান-১০ লঞ্চটি পালটের ডুবোচরে উঠে যায়। সে সময়ে অনেক চেষ্টা করেও লঞ্চটি আর নামানো যায়নি। এদিকে লঞ্চ কর্তৃপক্ষও যাত্রীদের জন্য ব্যবস্থা করবে বলে সময়ক্ষেপণ করতে থাকে। পরে সকাল হলে যাত্রীরা ওই লঞ্চ থেকে নেমে যে যার মতো করে নিজ নিজ খরচে তাদের গন্তব্যের পথে রওনা হন।

এ বিষয়ে অভিযান-১০ এর মাস্টার মো. মাসুদ আলম বলেন, জোয়ারের পানিতে নদী ও চর একই রকম থাকায় কিছু বুঝে উঠার আগেই লঞ্চটি ডুবোচরে উঠে যায়। তবে আমরা যাত্রীদের ভাড়ার টাকা ফেরত দিয়ে সকালে ট্রলার ভাড়া করে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি।’