রোবট ওয়েটার আজ থেকে ঢাকার রেস্টুরেন্টে

0
রোবট ওয়েটার আজ থেকে ঢাকার রেস্টুরেন্টে

ওয়েটার হিসেবে খাবার টেবিলে কাজ করছে রোবট- এমন রেস্টুরেন্ট বিশ্বের নানা দেশে দেখা গেলেও এবার বাংলাদেশেও দেখা যাবে। দেশে প্রথম এ ধরনের রেস্তোরাঁর যাত্রা শুরু হলো রাজধানীর আসাদ গেটের ফ্যামিলি ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে।

রোবট ওয়েটার আজ থেকে ঢাকার রেস্টুরেন্টে

বুধবার রেস্তোরাঁর উদ্বোধন ঘোষণা করা হলেও আজ বৃহস্পতিবার থেকে ভোজনরসিকরা সেখানে সেবা নিতে পারবেন। বুধবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়।

প্রথম অবস্থায় রোবটগুলো কোনো খাবারের অর্ডার নেবে না, শুধু খাবার সরবরাহ করবে। পর্যায়ক্রমে রোবটের মাধ্যমে খাবারের অর্ডার নেওয়ার সুবিধাও চালু করা হবে।

এ বিষয়ে রেস্তোরাঁর পরিচালক রাহিন রাইয়ান বলেন, রোবট রেস্তোরাঁ সবাইকে খাওয়ার এবং রোবটের সেবা নেওয়ার আমন্ত্রণ জানাচ্ছে। বাংলাদেশে এমন রেস্তোরাঁ এটাই প্রথম, যেখানে গ্রাহকদের খাবার সরবরাহ করবে রোবট।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, রোবট শিশুদের আনন্দ দেবে। পাশাপাশি বড়দেরও আগ্রহ তৈরি করবে।

ওয়েটাররা অনেক সময় কাজ করতে করতে ক্লান্ত হয়ে পড়ে, কিন্তু রোবটের মাধ্যমে এই সেবা দেওয়া হলে তা আরো ভালো হবে বলে মনে করেন তিনি।

রেস্তোরাঁ কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনে জানান, প্রাথমিকভাবে রেস্তোরাঁয় দুটি রোবট রাখা হয়েছে, যার প্রতিটির দাম পড়েছে আট থেকে ১০ হাজার ডলার করে। রেস্তোরাঁয় কারিগরি সেবা দিচ্ছে চীনের রোবট নির্মাতা প্রতিষ্ঠান এইচজেডএক্স টেকনলজি কোম্পানি।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে