শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ার শেল নিক্ষেপ

0
শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ার শেল নিক্ষেপ

আজ নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদরত শিক্ষার্থীরা যখন জিগাতলা মোড়ে জড় হন, তখন তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এরপর প্রতিবাদী ছাত্রদের গতিরোধ ও ছত্রভঙ্গ করতে টিয়ার শেল নিক্ষেপ করেছে পুলিশ।

প্রতিবাদের অষ্টম দিনে ছাত্ররা সায়েন্স ল্যাবে জড় হন এবং সেখানের যান চলাচল নিয়ন্ত্রণ শুরু করেন। কিছুক্ষণ পর দুপুরের সামান্য আগে প্রতিবাদী ছাত্রদের সাথে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট এর অগণিত শিক্ষার্থী।

পরে বেলা ১২টা ৫৫ মিনিট। ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও প্রতিবাদী শিক্ষার্থীরা সম্মিলিতভাবে এসে জড় হন জিগাতলার রাইফেল স্কয়ারে।

এর পর সেই প্রতিবাদী ছাত্রদের ওপর চড়াও হয় পুলিশ। পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে তারা ২০-২৫ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এবং সেই সাথে বিপুলসংখ্যক পুলিশ জিগাতলা বাস স্ট্যান্ডে অবস্থান নেয়।

বাধ্য হয়ে পিছু হটে প্রতিবাদকালী ছাত্ররা। পরিস্থিতি দুপুর সোয়া ১টার মধ্যে পুলিশের নিয়ন্ত্রণে চলে আসে। ছাত্ররা জিগাতলা থেকে পিছু হটে সায়েন্স ল্যাবে গিয়ে অবস্থান নেয়। সেখান থেকেও পুলিশ তাদের সরিয়ে দিতে আট রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

ছত্রভঙ্গ ছাত্ররা এর পর সায়েন্স ল্যাবের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। পরিস্থিতি স্বাভাবিক থাকলেও ওই এলাকায় যান চলাচল আপাতত বন্ধ রয়েছে।