YouTube এর ভিউ এবং সাবস্ক্রাইবার বাড়ানোর দুইটি পরিক্ষিত টিপস!!

0
YouTube এর ভিউ এবং সাবস্ক্রাইবার বাড়ানোর ২ টা পরিক্ষিত টিপস

আপনার ভিডিও তে কেউ কমেন্ট করলে তার সাথে কিভাবে সুন্দর একটি সম্পর্ক করতে পারেন এবং সেখান থেকে তাকে কিভাবে আপনার একজন নিয়মিত দর্শক বানাতে পারেন তার জন্য ২ টি টিপস।

১। কেউ আপনার ভিডিও তে কমেন্ট করলে যত দ্রুত সম্ভব এবং সঠিক উত্তর বিনয়ের সাথে রিপ্লাই দিন এবং খুব স্মার্টলি একটি ছোট্ট প্রশ্ন জুড়ে দিন 🙂 (প্রশ্ন কেন করবেন?—– বুঝতে পারলে এতক্ষণে আপনার মুখে একটা বাঁকা হাসি চলে আসার কথা 😉 )

২। রিপ্লাই দেবার সময় তার কমেন্টে একটা লাইক ও দিয়ে দিতে পারেন তবে সময় থাকলে ট্র্যাক করে আবার পরে এসে লাইক দিন কিন্তু <3 দেবেন না সাথে সাথে। এর কারণ বলছি- (এখানে একটু ভিন্নতা আনলে দেখুন কি হতে পারে) সাথে সাথে <3 না দিয়ে যদি পরে অন্য কোন সময় (হতে পারে ৩০ মিনিট কিংবা ১ ঘণ্টা পরে অথবা ৭ দিন বা ৩০ দিন পরে দিন, দেরিতে দিলে সে কবে কোথায় কমেন্ট করেছিল ভুলেই যাবে এবং সে মাস্ট আবার আসবে দেখতে কোথায় কি কমেন্ট করেছিল আগে 😀 ) <3 দেন তাহলে তার কাছে একটি নোটিফিকেশন যাবে এবং ৯০% ক্ষেত্রে সে আবার সেই নোটিফিকেশনে ক্লিক করবে এবং আপনার ভিডিও তে আবার আসবে আর #১ এর টিপস অনুসারে যদি কোন প্রশ্ন করে থাকেন তাহলে সে তার রিপ্লাই ও দেবে এটাও মোটামুটি ৯০% শিওর।

তাহলে একজন ভিজিটর থেকে কি কি পেলেন, আর যদি সেম প্রসেসটা আরও একটু লম্বা করতে পারেন তাহলে হতে পারে সে হয়তো আপনার অনেক ঘনিস্ট একজন ফ্যান হয়ে যাবে 🙂

এভাবে আপনার ভিজিটরদের সাথে ভালো একটি এঙ্গেজমেন্ট এবং একজনের কাছে থেকে একাধিক ভিউ পেতে পারেন। আর ভালো রিপ্লাই দিলে তার কাছে যদি অনেক বেশী ইন্টারেস্টিং মনে হয় তাহলে সাবস্ক্রাইব তো করবেই সাথে নোটিফিকেশনও অন করে রাখবে <3

আশা করি চেষ্টা করে দেখবেন এবং কমেন্ট করে জানাবেন- কি রেজাল্ট পেলেন। ধন্যবাদ।

-Zakir Hosen
YouTube for Beginners (YTB)